1. press.sumon@gmail.com : banglamailnews : Zakir Khan
শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৫:৩৩ অপরাহ্ন

ঢাকার বাড্ডায় ‘সেলুন পাঠাগার বিশ্বজুড়ে’র বই ও তাক বিতরণ – – – মোশারফ ভূঁইয়া পলাশ

  • আপডেট টাইম : মঙ্গলবার, ৩১ অক্টোবর, ২০২৩
  • ২৮৯ বার

 

আবারো ঢাকায় বিতরণ করা হয়েছে ‘সেলুন পাঠাগার বিশ্বজুড়ে’র সৌজন্যে দৃষ্টিনন্দন বুক সেলফ ও বই। বুধবার (২৫ অক্টোবর) দুপুরে ঢাকার ১০০ ফিট সাইদ নগর ভাটারার বাড্ডা নতুন বাজারে বিসমিল্লাহ হেয়ার কাটিং সেলুনের মালিক হেলাল মুন্সির হাতে সুসজ্জিত বই সম্বলিত বুক সেলফ তুলেন দেন ‘সেলুন পাঠাগার বিশ্বজুড়ে’র প্রতিষ্ঠাতা কবি গোলাম মাওলা জসিম।

মূলত সেলুনে আসা সেবাগ্রহীতাদের অবসর সময়কে কাজে লাগিয়ে বই পড়ায় উদ্বুদ্ধ করতে সম্পূর্ণ ব্যক্তিগত অর্থায়নে ব্যতিক্রমী এই কার্যক্রম চালাচ্ছেন গোলাম মাওলা জসিম।

উদ্বোধন শেষে তিনি বলেন, ‘জ্ঞানের রহস্যময় ভান্ডার হল বই। বই মানুষের শ্রেষ্ঠ বন্ধু। বই মানুষকে হাসাতে পারে, সব দুঃখ ভুলিয়ে দিতে পারে। আপনি আপনার বন্ধুদের সব সময় পাশে নাও পেতে পারেন। কিন্তু বই নামের বন্ধুকে সব সময় পাশে পাবেন। বই মানুষকে হাসতে, জানতে ও বুঝতে শেখায়। বই মনের কুসংস্কার দূর করতে সাহায্য করে। মানবজীবনের সুন্দর অভ্যাসগুলোর মধ্যে পাঠ্যাভাস অন্যতম। মানুষ বই পাঠের মাধ্যমে সত্যকে উপলব্ধি করতে পারে। যুগে যুগে বই এনেছে ত্যাগের দীক্ষা, সত্য ও সুন্দরের সাধনা। আমি যেখানেই যাই, সাথে বুক ও সেলফ থাকে।’

এ সময় স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গ, ‘অবসরে বই পড়ুন’- এ স্লোগানকে সামনে রেখে ২০১৮ সালের ৩০ জুন গোলাম মাওলা জসিমের নিজ এলাকা নোয়াখালীতে নিজস্ব অর্থায়নে রতনের সেলুনে বই ও তাক বিতরণের মাধ্যমে ‘সেলুন পাঠাগার বিশ্বজুড়ে’র কার্যকম শুরু হয়। যার ধারাবাহিকতায় বাংলাদেশের বিভিন্ন জেলার সেলুনে বিতরণ করা হচ্ছে বুক ও সেলফ।

May be an image of 1 person, beard and smiling

বার্তা প্রেরক:
মোশারফ ভূঁইয়া পলাশ
সমন্বয়ক, ‘সেলুন পাঠাগার বিশ্বজুড়ে’
মোবাইল: ০১৭১১-০১১৮৬৩

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..