1. banglamailnews72@gmail.com : banglamailnews : Zakir Khan
রবিবার, ১৯ মে ২০২৪, ০৯:৪৭ অপরাহ্ন

মোঃআলমগীর হোসেন সাহেবের কিছু মূল্যবান কথা

  • আপডেট টাইম : শুক্রবার, ১ জানুয়ারী, ২০২১
  • ২২৮ বার

***মেঘে মেঘে কিন্তু অনেক বেলা হয়ে গেছে।একটু পরেই সন্ধ্যা।তারপর রাত।চারিদিক গভির অন্ধকার হয়ে যাবে।শিয়াল,কুকুর গুলো তাদের কর্কষ কন্ঠে,সারারাত আওয়াজ করতে থাকবে।
***উদাহরন টা দিয়ে আমার প্রানের সংগঠন,আওয়ামীলীগ এর নীতি নির্ধারক দের একটু স্মরন করিয়ে দিলাম।উপরের উদাহরন থেকে নিচের কথা গুলো নিয়ে সময় থাকলে একটু চিন্তা করবেন।
(১)এখন যেই কমিটি গুলো করবেন,তারা কিন্তু আগামী জাতীয় নির্বাচনে,নিজ নিজ এলাকায় নির্বাচন পরিচালনা করবেন,ভোট চাইবেন।তাহলে এলাকায় তাদের গ্রহন যোগ্যতা না থাকে বা নিয়ন্ত্রন ক্ষমতা না থাকে বা তাদের অতিতের আমল নামায় যদি জনগনের তিরষ্কার থাকে, তাহলে ঐ ধরনের লোক কে নেতা বানাবেন না।
(২)খেয়াল রাখবেন,কোন নেতারা আওয়ামীলীগ করে কোটি পতি হয়েছেন কিন্তু আওয়ামীলীগের ইমেজ কে ধ্বংশ করে দিচ্ছেন।অর্থাৎ আওয়ামীলীগ করে সে লাভোবান কিন্তু আওয়ামীলীগ ক্ষতিগ্রস্থ।
(৩)কোনো নেতার বাবা, ভাই বিএনপি করে,কিন্তু ২০০৮ সালের পর থেকে উনি আওয়ামীলীগ করেন,আওয়ামীলীগ বা এর সহোযোগি সংগঠনে বড় পদ পেয়ে সুবিধা ভোগ করছেন,আর আওয়ামীলীগের ইমেজ খুন্ন করছেন।এরা নিজে তো আওয়ামীলীগ কে ভোট দেয়না,আর নির্বাচনের দিন বিএনপির এ্যাজেন্ট হয়ে কাজ করে!
(৪)কিছু পাতি নেতা আছে,যারা ২০০৮ সালের পর স্থানীয় এমপি বা বড় কোনো নেতাদের খুশি করে,বেলচা মেরে, এখন যেই ভাব, মনে হয় জাতীয় নেতাও তাদের কাছে কিছু না।আওয়ামীলীগের দুঃসময়ে এদের কোনো দিন রাজপথে দেখি নাই।ওরাই আবার আগামী কমিটি কাদের দিয়ে বানানো হবে,সেই চিন্তা করে!যেনো দলের নীতি নির্ধারক আরকি!
(৫)যখন কুলি,বাসের হেলপার,পিঠা ওয়ালা,ডিম ওয়ালা,পাতি রংবাজ,ছিচ্কে চোর,ভম্ডপীর,টোকাই,চাঁদাবাজ,ইয়াবা বা অন্য কোনো মাদক ব্যবসায়ী, যদি নেতা হয় তাহলে, সমাজের মানুষ গুলো ওদের কাছ থেকে কি আসা করতে পারে, কেউ বলতে পারেন ?
(৬)ওরা ঘুষ নিয়ে বিচার করে!সত্য কে মিথ্যা আর মিথ্যা সত্য বানানো ওদের কাজ!
(৭)ময়লার টাকা,ফুটের টাকা,ব্যাটারি চালিত রিকশার টাকা সবই তো তারা খায়!অবৈধ ভাবে জমি দখল করে,ভাড়া দেয়,গ্যাস,পানি,বিদ্যুৎ, চুরি করে ভাড়া দিয়ে খায়।
(৮)সরাসরি মাদক ব্যবসায়ী দের মদদ দেয়।
*** এরপরও কি ওদের আওয়ামীলীগ কে প্রয়োজন আছে ? যদি প্রয়োজন হয়,তবে আমার মতো লোকদের রাজনীতি থেকে বিদায় নেওয়া ছাড়া কোনো বিকল্প নাই।
***কারো কারো ৫ জন লোক নাই! তারা আবার বড় পদ পেতে মরিয়া!
*** যারা নিজে নির্বাচন করে কখনও জিততে পারেন নাই!তারা আওয়ামীলীগ কে কিভাবে জিতাবে ?
*** মনে রখতে হবে,ছাগল দিয়ে, হাল চাষ করা যায় না।আর পাগল দিয়ে সংগঠন চালানো যায় না।
বিঃদ্রঃ এই লেখা দেশের সব আসনের অবস্থা বিবেচনা করে। কাউকে হেয়ো বা খাটো করার জন্য নয়।
# মোঃআলমগীর হোসেন,সাংগঠনিক সম্পাদক,২ নং ওয়ার্ড আওয়ামীলীগ।পল্লবী থানা।ঢাঃমহাঃউঃ।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..