1. banglamailnews72@gmail.com : banglamailnews : Zakir Khan
রবিবার, ১২ মে ২০২৪, ০৯:৪৬ পূর্বাহ্ন

সৃজনশীল প্রকাশনা প্রতিষ্ঠান ঐতিহ্যের পক্ষ থেকে শুভেচ্ছা।

  • আপডেট টাইম : শনিবার, ২ জুলাই, ২০২২
  • ২৫৬ বার

 

প্রেস বিজ্ঞপ্তি
বরাবর,
বার্তা সম্পাদক/ প্রধান প্রতিবেদক/সাহিত্য সম্পাদক
সকল দৈনিক পত্রিকা, অনলাইন সংবাদপত্র/রেডিও ও বেসরকারি টেলিভিশন

প্রিয় মহোদয়,
সৃজনশীল প্রকাশনা প্রতিষ্ঠান ঐতিহ্যের পক্ষ থেকে শুভেচ্ছা।
ঐতিহ্যের প্রকাশক হিসেবে গত ২০ বছর বই প্রকাশ, বই পাঠ উন্মোচন, গল্পলেখা প্রতিযোগিতা, বিভিন্ন প্রতিষ্ঠানের সঙ্গে সমঝোতা স্মারক স্বাক্ষর, বই উৎসবসহ নানান বিষয়ে শতাধিক প্রেস বিজ্ঞপ্তি আমরা আপনার হাতে পৌঁছে দিয়েছি। আপনি হয়তো কিছুটা বিরক্ত হয়েছেন, কিন্তু সৃজনশীল বইয়ের প্রকাশ ও প্রচারের জন্য আমরা বারবার আপনাদের কাছে হাজির হয়েছি আর আপনারাও সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন।
২০০০ সালে যাত্রা শুরু হয়েছিল- সৃজনশীল প্রকাশনা প্রতিষ্ঠান ঐতিহ্যের। বই প্রকাশ করা খুব একটা কঠিন না হলেও বিপণনে হোঁচট খেতে হয়েছিল শুরু থেকেই। কোথায় বই বিক্রি হবে? পৃষ্ঠপোষকতার অভাব, মানসম্মত বই না পাওয়ার কারণে ক্রেতার অনাগ্রহ, সামাজিক বিরুদ্ধস্রোতে জেলা-উপজেলায় বইয়ের দোকান নেই, যা-ই আছে গাইড আর স্টেশনারি তাদের মুল ফোকাস। তাহলে পাঠক বই পাবে কীভাবে?
কিছুটা লাঘব হয়েছে অনলাইন বই বিপণন প্রতিষ্ঠানের কল্যাণে, তাও অপ্রতুল। কেনা-কাটায় বই হাতে নেওয়ার, বইয়ের গন্ধ পাওয়ার যে শ্বাশত অনুভূতি তা কোথায়?
আমরা পাঠককে সেই আবহ ফিরিয়ে দিতে চেয়েছি। সেই চিন্তা থেকেই স্বপ্ন দেখছি একটি বই বিপণন প্রতিষ্ঠান গড়ে তোলার। স্বপ্নের শুরুটা ছোট হলেও স্বপ্নটা অনেক বড়। বাংলাদেশের ৬৪ জেলায় অন্তত একটি করে সারা দেশব্যাপী শতাধিক শাখা গড়ে তোলার প্রত্যয়ে শুরুতে ৫টি শাখা নিয়ে (ঢাকার কাটাবন ও উত্তরা এবং খুলনা, সিলেট, বরিশাল) যাত্রা শুরু করে পরবর্তীতে সংকটকালে আরও দুটি শাখা (যশোর, কুমিল্লা) নিয়ে পথ চলতে থাকে আমাদের স্বপ্নযাত্রা ‘নির্বাচিত’ বই বিপণন প্রতিষ্ঠান।
সেই জায়গা থেকেই এবার যাত্রা শুরু করতে যাচ্ছে ‘নির্বাচিত’ রাজশাহী শাখা। নির্বাচিততে থাকছে দেশের ও বিদেশের খ্যাতনামা প্রকাশকদের বাছাই করা সেরা বই।
বর্তমান সময়ের চাহিদাকে মাথায় রেখে পাঠকদের জন্য থাকবে অর্ডার করে বই পাওয়ার সুযোগ। অর্থাৎ পাঠক তার চাহিদা নির্বাচিত’র যেকোনো বিক্রয়কেন্দ্রে জানালে নির্ধারিত সময়ের মধ্যে পৌঁছে যাবে সেই বই।
আমরা আশা করছি নির্বাচিত বাংলাদেশের পাঠকদের সুপ্ত আকাংক্ষা-সেই আগের মত ‘হাতের নাগালে বই’ পৌঁছে দিতে সক্ষম হবে।
তারই ধারাবাহিকতায় আগামীকাল মঙ্গলবার, ১৪ জুন ২০২২ রাজশাহী সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র মহোদয়ের আনুষ্ঠানিক উদ্বোধনের মধ্য দিয়ে যাত্রা শুরু করবে নির্বাচিত’র অষ্টম শাখা ‘নির্বাচিত রাজশাহী’। অনুষ্ঠানে আরও উপস্থিত থাকবেন বিশিষ্ট কথাসাহিত্যিক/গবেষক সনৎকুমার সাহা, অধ্যাপক আবদুল খালেক (উপাচার্য, বরেন্দ্র বিশ্ববিদ্যালয়, রাজশাহী), অধ্যাপক গোলাম কবির (অধ্যাপক, ইতিহাস বিভাগ, রাজশাহী বিশ্ববিদ্যালয়)-সহ আরও অন্যান্য গণ্যমান্য ব্যক্তিবর্গ।
আপনার বহুল প্রচারিত দৈনিক/ টেলিভিশন/ রেডিও/ অনলাইন সংবাদপত্রে আমাদের এই সংবাদটি প্রকাশের ব্যবস্থা করে একটি জ্ঞান নির্ভর সমাজ প্রতিষ্ঠায় এগিয়ে আসবেন।

নির্বাচিত রাজশাহী শাখা
বাটার মোট, রানী বাজার
রাজশাহী
ফোন: ০১৯৭৫২২০১৬৪

ধন্যবাদান্তে

আরিফুর রহমান নাইম
প্রধান নির্বাহী ও স্বত্বাধিকারী
ঐতিহ্য ও নির্বাচিত

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..