1. banglamailnews72@gmail.com : banglamailnews : Zakir Khan
সোমবার, ১৩ মে ২০২৪, ০৫:০৯ পূর্বাহ্ন

মোল্লা সল্ট গ্রুপ সন্মন্ধ্যে সামান্য কিছু তথ্য এখানে তুলে ধরা হলো

  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৯ অক্টোবর, ২০২১
  • ১৭৭ বার

 

“আলহাজ্ব খবিরুদ্দিন মোল্লা” “মোল্লা সল্ট ইন্ডাস্ট্রিজ” এর প্রতিষ্ঠাতা এবং “ক্রাউন সিমেন্ট গ্রুপ” এর অন্যতম প্রধান প্রতিষ্ঠাতা

No description available.

মাস্টারমাইন্ড:

মাস্টারমাইন্ড, কোম্পানীর স্বপ্নদ্রষ্টা। কিছু মানুষ ব্যবসায়ী হিসেবে জন্মগ্রহণ করেন এবং তিনি তাদের একজন। তিনি ৭০ এর আগে উদ্যোক্তা হিসাবে তার যাত্রা শুরু করেছিলেন এবং কখনও থামেননি। তিনি ব্যবসার এই সাম্রাজ্য শুন্য থেকে তৈরি করেছিলেন। এই যাত্রার সময় তিনি অনেক বাধার সম্মুখীন হন কিন্তু আবেগ হারাননি। তিনি জানতেন “কিছুই এত সহজে আসে না” এবং “সততা ছাড়া কিছুই স্থায়ী হয় না”। এই দুটি নৈতিকতা ছিল তার সাফল্যের চাবিকাঠি যা এখনও কোম্পানিকে এগিয়ে নিয়ে যাচ্ছে।মানবিক ও উদ্যোক্তা “আলহাজ্ব খবিরুদ্দিন মোল্লা” “মোল্লা সল্ট ইন্ডাস্ট্রিজ” এর প্রতিষ্ঠাতা এবং “ক্রাউন সিমেন্ট গ্রুপ” এর অন্যতম প্রধান প্রতিষ্ঠাতা। তিনি “২৫ মে ২০১৯, শনিবার সকাল ১১:০০ টায়” শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তিনি ছিলেন একজন সৎ ও সফল উদ্যোক্তা যিনি ৫ দশকেরও বেশি সময় ধরে সক্রিয়ভাবে ব্যবসায় জড়িত ছিলেন। তিনি মুন্সিগঞ্জ জেলার মিরকাদিম পৌর এলাকায় জন্মগ্রহণ করেন। একজন ব্যবসায়ী ছাড়াও, তিনি একজন সক্রিয় সমাজকর্মী ছিলেন যিনি সমাজের সুবিধাবঞ্চিত মানুষের উন্নয়নের জন্য তার স্বাক্ষর রেখেছিলেন। তিনি ২০০১ সালে দরিদ্র মানুষের জন্য একটি দাতব্য স্বাস্থ্যসেবা ইনস্টিটিউট “পিতা মাতা স্মরনে দাতব্য চিকিৎসালয়” প্রতিষ্ঠা করেছিলেন, যেখানে জনগণ দক্ষ চিকিৎসকদের কাছ থেকে বিনামূল্যে চিকিৎসা ও ওষুধ পান। সামাজিক কাজগুলো এগিয়ে নেওয়ার জন্য, তিনি “গুচ্ছ গ্রাম” প্রতিষ্ঠা করেছিলেন, যেখানে তিনি ৪০ জন গৃহহীন পরিবারকে তাদের নিজের জন্য বাড়িগুলি তুলে দিয়ে স্থায়ী আশ্রয়ে রেখেছিলেন। এগুলি ছাড়াও, “আলহাজ্ব খাবিরুদ্দিন মোল্লা” অনেক মসজিদ, এতিমখানা এবং ইসলামী শিক্ষা কেন্দ্রকে সাহায্য করেছিল। তিনি মিরকাদিমের দরিদ্র মেধাবী ছাত্রদের জন্যও বৃত্তি প্রদান শুরু করেন। সর্বশেষ “পিতা মাতা স্মরনে দাতব্য চিকিৎসালয়”  কে আধুনিকীকরণের জন্য, তিনি এটিকে দুটি আধুনিক সজ্জিত অ্যাম্বুলেন্স সহ একটি পাঁচতলা ভবনে স্থাপন এবং স্থানান্তরিত করেন।

No description available.

কৌশলবিদ:

জনাব মোল্লা মোহাম্মদ মজনু

ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে বিজ্ঞানে স্নাতকোত্তর ডিগ্রিধারী মোল্লা সল্ট (ট্রিপল রিফাইন্ড) ইন্ডাস্ট্রি লিমিটেডের চেয়ারম্যান, যেখান থেকে দুটি ব্র্যান্ডেড লবণ বাজারে নেতৃত্ব দিচ্ছে “মোল্লা সুপার সল্ট” এবং “মোল্লা লবণ” “অনেক দিন ধরে। তিনি এম আই সিমেন্ট ফ্যাক্টরি লিমিটেডের একজন স্পন্সর পরিচালক এবং ব্যবস্থাপনা পরিচালক যিনি “ক্রাউন সিমেন্ট” নামে জাতির অন্যতম সিমেন্ট ব্র্যান্ড চালু করেছেন। এর পাশাপাশি, তিনি ক্রাউন সিমেন্ট কংক্রিট অ্যান্ড বিল্ডিং প্রোডাক্টস লিমিটেডের চেয়ারম্যান এবং ক্রাউন ট্রান্সপোর্টেশন অ্যান্ড লজিস্টিকস লিমিটেড এবং ক্রাউন মেরিনার্স লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক। তিনি ক্রাউন পাওয়ার জেনারেশন লিমিটেড, ক্রাউন পলিমার ব্যাগিং লিমিটেড এবং বিটা ওয়ান ইনভেস্টমেন্ট লিমিটেডের পরিচালক। তিনি টানা ৬ (ছয়) বছর ধরে নারায়ণগঞ্জ জেলার সর্বোচ্চ করদাতা। ব্যবসায়িক পেশা ছাড়াও, তিনি একজন সমাজকর্মী যিনি “মোল্লা সল্ট ফাউন্ডেশন লিমিটেড” প্রতিষ্ঠা করেছেন এবং চেয়ারম্যান হিসেবে ফাউন্ডেশনের নেতৃত্ব দিয়েছেন, যার অধীনে মিরকাদিম পৌরসভার সুবিধাবঞ্চিত জনগোষ্ঠীকে বিশেষাধিকার দেওয়ার জন্য প্রচুর সামাজিক কাজ করা হয়েছে যেমন- দাতব্য স্বাস্থ্যসেবা , ফ্রি অ্যাম্বুলেন্স, সুবিধাবঞ্চিত শিশুদের জন্য ফ্রি স্কুল।

 

No description available.

সাহসিকতা:

জনাব মোঃ মিজানুর রহমান মোল্লা

 

মোল্লা সল্ট (ট্রিপল রিফাইন্ড) ইন্ডাস্ট্রি লিমিটেড, ক্রাউন পলিমার ব্যাগিং লিমিটেড এবং ক্রাউন পাওয়ার জেনারেশন লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক। তিনি এম আই সিমেন্ট ফ্যাক্টরি লিমিটেডের স্পন্সর ডিরেক্টর এবং অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালকও। তিনি ক্রাউন মেরিনার্স লিমিটেড, ক্রাউন সিমেন্ট কংক্রিট এবং বিল্ডিং প্রোডাক্টস লিমিটেড এবং ক্রাউন ট্রান্সপোর্টেশন অ্যান্ড লজিস্টিক লিমিটেডের পরিচালক। তার পরিবারের অন্যান্য সদস্যদের সাথে, তিনি তাদের স্বনামধন্য সংগঠন থেকে সিমেন্ট এবং অন্যান্য নির্মাণ সামগ্রী নিয়ে ব্যবসা পরিচালনা করে আসছেন। তিনি মোল্লা সল্ট ইন্ডাস্ট্রিজ এবং এম এম সল্ট ইন্ডাস্ট্রিজ লিমিটেডের একজন সক্রিয় অংশীদার, যেখান থেকে দুটি ব্র্যান্ডেড লবণ দশকের পর দশক ধরে “মোল্লা সুপার সল্ট” এবং “মোল্লা লবণ” নামে জাতির বাজারে নেতৃত্ব দিচ্ছে। তিনি বোর্ডের অডিট কমিটির অন্যতম সদস্য এবং এম আই সিমেন্ট ফ্যাক্টরি লিমিটেডের মনোনয়ন ও পারিশ্রমিক কমিটির অন্যতম সদস্য। তিনি টানা ৬ (ছয়) বছর ধরে নারায়ণগঞ্জ জেলার সর্বোচ্চ করদাতা। একজন ব্যবসায়ী ছাড়াও, তিনি সমাজের সুবিধাবঞ্চিত মানুষের জন্য কাজ করতে ভালোবাসেন যার জন্য তিনি “মোল্লা সল্ট ফাউন্ডেশন লিঃ।”এর সম্মানিত সচিব হিসেবে দায়িত্ব পালন করছে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..