1. press.sumon@gmail.com : banglamailnews : Zakir Khan
বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০৭:০০ অপরাহ্ন

টাঙ্গাইলে ভুল চিকিৎসায় গৃহবধূর মৃত্যু, সড়কে লাশ রেখে প্রতিবাদ ও মানববন্ধন ৬ ফেব্রুয়ারি-২০২৪, – – – স্বাধীন আজম,  জেলা প্রতিনিধি, 

  • আপডেট টাইম : মঙ্গলবার, ৬ ফেব্রুয়ারী, ২০২৪
  • ১৩৮ বার
টাঙ্গাইল শহরের নতুন বাসস্ট্যান্ড এলাকায় মানবসেবা হাসপাতালে সিজারের সময় ভুল চিকিৎসায় সাবিনা নামে এক গৃহবধূ মৃত্যুর অভিযোগ উঠেছে। এ ঘটনায় সড়কে তার লাশ রেখে ও শিশু সন্তানকে সামনে নিয়ে মানববন্ধন করেছে ভুক্তভোগী পরিবারের সদস্য ও এলাকাবাসী।
গত ৩ ফেব্রুয়ারি দুপুরে টাঙ্গাইল প্রেসক্লাবের সামনে মানববন্ধন অনুষ্ঠিত হয়। এর আগে সকালে ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ওই গৃহবধূর মৃত্যু হয়।
গত ১ ফেব্রুয়ারি সকালে সিজারের জন্য সাবিনাকে টাঙ্গাইল জেলা সদর মানবসেবা হাসপাতালে ভর্তি করা হয়। পরে বিকালে ওই হাসপাতালের চিকিৎসক ডা.খন্দকার মনিরা গৃহবধূকে সিজারের সময় ভুল করে তার জরায়ু কেটে ফেলেন। এ বিষয়টি স্বজনদের না জানিয়ে অ্যাম্বুলেন্স ভাড়া করে দ্রুত ঢাকায় পাঠানোর ব্যবস্থা করে স্বজনদের চলে যেতে বলেন। ঢাকায় নেওয়ার পর স্বজনরা জানতে পারেন সাবিনার জরায়ু কেটে ফেলা হয়েছে।
এ খবর ছড়িয়ে পড়লে শুক্রবার, ২ ফেব্রুয়ারি বিকালে চিকিৎসক ডা. খন্দকার মনিরার শাস্তির দাবিতে এলাকাবাসী মিছিল নিয়ে হাসপাতাল ঘেরাও করে। এসময় হাসপাতালের স্টাফদের সঙ্গে বিক্ষোভকারীদের হাতাহাতির ঘটনাও ঘটে। এরপর হাসপাতালের সামনে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়।
এদিকে, পরিস্থিতি উত্তপ্ত থাকায় মানবসেবা ক্লিনিক বন্ধ রাখেন কর্তৃপক্ষ। ফলে তাদের কোন বক্তব্য পাওয়া যায়নি। এছাড়া অভিযুক্ত চিকিৎসকের মোবাইল ফোন বন্ধ পাওয়া যায়।
এ বিষয়ে টাঙ্গাইল ক্লিনিক মালিক সমিতির সভাপতি লায়ন এম শিবলী সাদিক বলেন, ভুক্তভোগী পরিবারকে সহায়তা নিয়ে দেওয়ার আশ্বাস দিয়েছিলাম। ওই পরিবার সেই আশ্বাস উপেক্ষা করে ক্লিনিকে হামলা ও ভাঙচুর চালিয়েছে। এছাড়াও তারা বিচার দাবিতে প্রশাসনের হস্তক্ষেপ কামনায় মানববন্ধন করে। বিষয়টি এখন আমাদের সমাধানের পর্যায়ে নেই।
টাঙ্গাইলের ডেপুটি সিভিল সার্জন ডা. মুহম্মদ আজিজুল হক জানান, তারা ভুল চিকিৎসায় গৃহবধূ মৃত্যুর কোনো অভিযোগ পায়নি। পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেব।
Tiada huraian tersedia.
স্বাধীন আজম
০১৭১৫৫৮০৭২৭

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..