1. banglamailnews72@gmail.com : banglamailnews : Zakir Khan
রবিবার, ১৯ মে ২০২৪, ০৬:৪৫ অপরাহ্ন

কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও নিরাপত্তা উন্নয়নে শ্রমিকদের সচেতন থাকতে হবে – গোলাম মাহমুদ সোহাগ

  • আপডেট টাইম : রবিবার, ২৬ ডিসেম্বর, ২০২১
  • ২৩১ বার

 

শ্রম আইন ও বিধিমালার আলোকে কর্মস্থলে পেশাগত স্বাস্থ্য ও নিরাপত্তা নিশ্চিতকল্পে কর্মীদের সচেতন থাকার আহ্বান জানিয়েছেন বিশিষ্ট শ্রমিক নেতা বাংলালিংক এমপ্লয়িজ ইউনিয়নের সভাপতি ও ইউএন আই বাংলাদেশ লিয়াজোঁ কাউন্সিলের সহ-সভাপতি জনাব গোলাম মাহমুদ সোহাগ।

No description available.

বাংলাদেশ ইনস্টিটিউট অব লেবার স্টাডিজ, বিলস এর সহযোগিতায় ও জাতীয় শ্রমিক লীগের আয়োজনে ” কর্মক্ষেত্রের স্বাস্থ্য নিরাপত্তা ও উন্নয়নে ট্রেড ইউনিয়ন কর্মীদের প্রশিক্ষণ” শীর্ষক কর্মশালা গতকাল ঢাকার স্থানীয় একটি হোটেলে অনুষ্ঠিত হয়।

No description available.

উক্ত কর্মশালায় আমন্ত্রিত অতিথি হিসেবে জনাব গোলাম মাহমুদ সোহাগ বলেন, বাংলাদেশ শ্রম আইন ২০০৬ ধারা ৯০ ক এর বিধান অনুসারে ৫০ বা তদূর্ধ্ব শ্রমিক নিয়োজিত থাকলে নির্ধারিত পন্থায় সেফটি কমিটি গঠন ও কার্যকর করতে ট্রেড ইউনিয়নের কর্মীদেরকে সচেতন হতে হবে। অধিক উৎপাদন নিশ্চিত করতে কর্মীদের পেশাগত স্বাস্থ্য ও নিরাপত্তা নিশ্চিতের বিকল্প নেই। সে ক্ষেত্রে মালিক ও শ্রমিক উভয়পক্ষের সমসংখ্যক প্রতিনিধিদের সমন্বয়ে সেফটি কমিটি গঠন ও কার্যকর করতে হবে। আর এই প্রক্রিয়ায় অগ্রণী ভূমিকা পালন করতে পারে ট্রেড ইউনিয়নের নেতৃবৃন্দ। জাতীয় শ্রমিক লীগ ঢাকা মহানগর উত্তরের দপ্তর সম্পাদক জনাব জিয়া হোসেনে এর পরিচালনায় উক্ত কর্মশালায় আরও আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অ্যালায়েন্স অফ সাউথ এশিয়ান আমেরিকান লেবার – আসাল, বাংলাদেশ চ্যাপ্টারের প্রেসিডেন্ট ও বাংলাদেশ লেবার ফেডারেশন এর যুগ্ম সম্পাদক জনাব এম শাহাদাত হোসেন।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..