1. press.sumon@gmail.com : banglamailnews : Zakir Khan
শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৯:০১ অপরাহ্ন

কবি আমিন আল আসাদ এর জন্মবার্ষিকীতে বিশেষ আলোচনা সভা অনুষ্ঠিত ———————-

  • আপডেট টাইম : রবিবার, ২৯ অক্টোবর, ২০২৩
  • ১৩৪ বার
কবি ও সাহিত্য সংগঠক আমিন আল আসাদ এর ৫৬ তম জন্মবার্ষিকী উপলক্ষে কথাকাব্য ফাউন্ডেশন আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য পেষ করছেন ছড়াশিল্পী, সাংবাদিক, সংগঠক কবি আতিক হেলাল ।
[ ভিডিও ক্রেডিট ঃ কবি ইঞ্চিনিয়ার আজিজুর রহমান ]
কথাকাব্য ফাউন্ডেশন এর উদ্যোগে কবি, ছড়াশিল্পী ও সাহিত্য সংগঠক আমিন আল আসাদ এর ৫৬ তম জন্মদিন উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয় ২৭/১০/২০২৩ ইং তারিখ সকাল সারে ন’টায় কবির বাসভবনে। কবি আমিন আল আসাদ এর পারিবারিক সাহিত্য সাংস্কৃতিক সংগঠন ‘কথাকাব্য ফাউন্ডেশন’ কর্তৃক আয়েজিত উক্ত অনুষ্ঠানের পুরো আয়োজনকে উৎসর্গ করা হয় ফিলিস্তিনের নির্যাতিত নিপীড়িত গণমানুষের মুক্তি সংগ্রামকে। বিশেষ করে বিগত ষাট বছর যাবত সীমাহীন জুলুম-অত্যাচারের শিকার হয়ে আসা বংশানুক্রমিক উদবাস্তু এই জনগোষ্ঠীর উপর সাম্প্রতিক সময়ে সংগঠিত বর্বরোচিত হত্যাকান্ড ও নির্বিচারে শিশু হত্যার প্রতিবাদের ভেতর দিয়েই ‘প্রতিবাদী ছড়াশিল্পী ও কবি আমিন আল আসাদ এর ৫৬ তম জন্মবার্ষিকী উপলক্ষে আলোচনা সভাটি অগ্রসর হয়। সেইসাথে কবির জন্যে শুভকামনা, কবির কাব্যগ্রন্থ থেকে আবৃত্তি, কবির অনুভূতি ও স্ব কন্ঠে কবিতা পাঠ, কবির পরিবারের সদস্যবৃন্দ ও সমসাময়িক কবি লেখকদের শুভেচ্ছা বক্তব্য, ফুলেল শুভেচ্ছা ও উপহার প্রদান এবং বরাবরের মতো কবি কর্তৃক শিশু কিশোর এবং আমন্ত্রিত অতিথিদের মাঝে বই উপহার প্রদান, চা- চক্র ও আপ্যায়ণ প্রভৃতি নানা অনুসঙ্গ অব্যহত থাকে।
কথাকাব্য ফাউন্ডেশন আয়োজিত উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ড আহসানুল হাদী। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাংবাদিক, ছড়াশিল্পী,কবি ও সংগঠক আতিক হেলাল। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নজরুল ফররুখ গবেষণা ফাউন্ডেশন এর সভাপতি লেখক গবেষক এমদাদুল হক চৌধুরী, কবি মাহমুদুন্নবী জ্যোতি, কবি তাজ ইসলাম, কবি ও সাংবাদিক জামান সৈয়দী, অহনা সম্পাদক কবি রহমান মাজিদ, কবি ও সাহিত্য সম্পাদক আবুল খায়ের নাঈমুদ্দীন, কবি ক্বারী ওবায়দুল্লাহ, কবি উম্মুল খায়ের, শিশু সাহিত্যিক ও মর্সিয়া লেখক শাহনওয়াজ তাবীব, কবি শেখ জাহিদ, কবি আলমগীর হোসেন জোয়ার্দার, কবির ছোট ভাই ডাক্তার এজাজুল করিম চৌধুরী, আরিফুল করিম চৌধুরী, কবি ইঞ্জিনিয়ার আজিজুর রহমান, মিজু আলম ও কবি পত্নী লুৎফুন্নেছা শেফা।
লালকুঠি সাহিত্য পরিষদ এর ফেইসবুক ও ম্যাসেজার গ্রুপ এডমিন ক্বারী ও কন্ঠশিল্পী হাবিবুর রহমান এর উপস্থাপনায় পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন শিশু ক্বারী আব্দুল্লাহ আল মুজাহিদ ফাহিম এবং কবিকে নিবেদন করে জন্মদিনের গান পরিবেশন করেন শিশু শিল্পী ইউজার্সিফ মোহাম্মদ আদনান এবং কবির ফিলিস্তিন বিষয়ক একটি কবিতা পাঠ করেন কবির ভ্রাতুষ্পুত্রী অহনা করিম চৌধুরী।
কবি ও মর্সিয়া লেখক শাহনওয়াজ তাবীব ভাই এর রচিত ও স্বকন্ঠে রেকর্ডকৃত ফিলিস্তিন বিষয়ক গান মাইক্রো ফোনে বাজিয়ে শোনানো হয়। এবং তিনি জাতীয় কবি নজরুলের ইসলামী সংগীতও পরিবেশন করেন।
সভায় আগত মেহমান বৃন্দকে শিশু কিশোরদেরকে কবি বই উপহার দেন।
উপহার প্রাপ্ত শিশু কিশোররা হলেন নাবীলা করিম চৌধুরী, ইফতা করিম চৌধুরী, ইশরাকুল করিম চৌধুরী, অহনা করিম চৌধুরী, নূর জাহান, সিফাতুর রহমান, রোখসানা, ফেরদৌস, হাফেজ মুশফিকুর রহমান রিয়াদ, ইউজার্সিফ মোহাম্মদ আদনান, আবদুল্লাহ আল মুজাহিদ ফাহিম, মেহজাইব সাফওয়ান আদীয়াত, আদীবা রিজওয়ানা, নিয়ম উল আলম, ফাহিম উল আলম, সানজিদা আলম নীলা, ফারহা ইবনাত আলম, ইফাজ উল আলম, ইশরাত আলম, ইরাইনা আলম, হাসিব উল আলম, হাফসা আলম,মারিয়া আফরিন মীম,মাইশা তারান্নুম সাফা, সাফওয়ান মোহাম্মাদ শাদীদ, জান্নাতুল ফেরদৌস , জাকিয়া আলম, মিশু আলম, আকিব উল আলম , প্রমুখ।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..