1. banglamailnews72@gmail.com : banglamailnews : Zakir Khan
রবিবার, ১৯ মে ২০২৪, ০৭:৩৩ অপরাহ্ন

অসুস্থ প্রতিযোগিতা থামাতে চায় ডিজাইন অ্যান্ড সোর্সের মালিক জাহাঙ্গীর আলমের নেতৃত্বাধীন স্বাধীনতা পরিষদ

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১ এপ্রিল, ২০২১
  • ৫৯৭ বার

 

পোশাক কারখানা মালিকদের সংগঠন বিজিএমইএর নির্বাচনে এবারও প্রতিদ্বন্দ্বিতা করবে স্বাধীনতা পরিষদ। ডিজাইন অ্যান্ড সোর্সের মালিক জাহাঙ্গীর আলমের নেতৃত্বে লড়বেন তারা। গতকাল রবিবার রাজধানীর একটি হোটেলে এক সংবাদ সম্মেলনে স্বাধীনতা পরিষদের আহ্বায়ক জাহাঙ্গীর আলম নিজেই এ তথ্য জানান।

No description available.

সংবাদ সম্মেলনে তিনি বলেন, নির্বাচিত হতে পারলে দেশের কারখানা মালিকদের মধ্যে দাম নিয়ে অসুস্থ প্রতিযোগিতা থামানো, ক্ষুদ্র ও মাঝারি শিল্পের জন্য ন্যূনতম নিরাপত্তা মানদন্ড তৈরি করা, শ্রম আইনের অচল ধারাগুলো সংশোধন করে যুগোপযোগী করা এবং নতুন বাজার ধরতে বিদেশে মিশনগুলোতে আরএমজি উইং খোলা হবে।

এ সময় তিনি অভিযোগ করেন, গত নির্বাচনে কারচুপি করে তাদের প্রার্থীদের হারানো হয়েছে। প্রতি ২ বছর পরপর বিজিএমইএর নির্বাচন অনুষ্ঠিত হয়। ঘোষিত তফসিল অনুযায়ী, ৪ এপ্রিল ঢাকা ও চট্টগ্রামে একযোগে নির্বাচন অনুষ্ঠিত হবে। ২৫ এপ্রিলের মধ্যে মনোনয়ন দাখিল করতে হবে আর ৪ মার্চ প্রকাশ করা হবে চূড়ান্ত প্রার্থী তালিকা। বর্তমান বোর্ডের মেয়াদ শেষ হবে আগামী ১৯ এপ্রিল।

জাহাঙ্গীর আলম বাংলামেইলনিউজকে বলেন, গত নির্বাচনে কী হয়েছে আপানারা দেখছেন। আমাদের এজেন্টদের বের করে দেওয়া হয়েছিল। আমি অভিযোগ দিলেও তা গ্রহণ করা হয়নি। এছাড়া নির্বাচন থেকে সরে দাঁড়াতে নানা হুমকি দেওয়া হয়। আমার ব্যবসা বন্ধ করে দেওয়া হবে বলেও হুমকি দেয়। কিন্তু সাধারণ সদস্যদের ভোটাধিকার রক্ষার স্বার্থে আমরা নির্বাচনে অংশ নিই। কিন্তু আমাদের প্রার্থীদের হারিয়ে দেওয়া হয়। এবারও শিল্পের স্বার্থে আমরা নির্বাচনে আছি।

ফোরাম বা সম্মিলিত পরিষদের সঙ্গে জোট করার আলোচনা চলছে কি না জানতে চাইলে তিনি বলেন, ‘ফোরাম অনেককে বলে বেড়াচ্ছে আমরা তাদের সঙ্গে জোট করছি। সম্মিলিত পরিষদও নাকি এমনই দাবি করছে। তবে কথা হলো এখন পর্যন্ত আমাদের সঙ্গে কেউ আনুষ্ঠানিক আলোচনায় বসেনি। আমরা যে ৬ দফা নিয়ে কাজ করতে চাই তার সঙ্গে একমত হলে যে কারও সঙ্গেই আমাদের জোট হতে পারে। এককভাবে নির্বাচন করব এই চিন্তাভাবনা থেকে ঢাকায় ইতিমধ্যে আমরা ২৬ জন প্রার্থী চূড়ান্ত করেছি। চট্টগ্রামেও আমাদের প্রার্থী থাকবে।’

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..