1. press.sumon@gmail.com : banglamailnews : Zakir Khan
বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ১০:২৮ পূর্বাহ্ন

শেয়ার করে ঠিক করলাম কিনা ? — মো: হুমায়ুন কবির নীরব

  • আপডেট টাইম : মঙ্গলবার, ৬ জুলাই, ২০২১
  • ২৩১ বার
আজ একদম ভিন্ন বিষয় নিয়ে আমরা কথা বলব। আমাদের দেশে এমন অনেক মানুষ আছে যারা কুকুর বা বিড়াল পুষতে ভালোবাসি। কিন্তু আমরা কি একটু চিন্তা করে দেখেছি আমার রাস্তার পাশে অবহেলিত ভাবে পড়ে থাকা এতিম শিশুদের কথা। হয়ত অনেকে এতিম খানাতে জায়গা হয় কিংবা হয়না। তাই আমাদের যাদের সামর্থ্য আছে তারা একটি এতিম শিশুর দায়িত্ব নিতে পারি না?
একটি কুকুড় বা বিড়ল পুষে আপনি ভবিষ্যতে কি পাবেন? কিন্তু একটি এতিম শিশুকে যদি আপনি দায়িত্ব নেন তাহলে আল্লাহর কাছ থেকে আপনি অনেক দোয়া পাবেন। যে শিশুকে আপনি লালন- পালন করলেন সেই হয়ত আপনাকে অনেক বেশি ভালোবাসো, অনেক খেয়াল রাখল।
আরেকটি interstingতথ্য দিয় আপনি এতিম শিশুকে লালন -পালন করলেন মানে সমাজের অপরাধ কমালেন। কেমন করে? একটি পরিবারের সাথে থাকল শিশুটি ভালো দিক -মন্দদিক শিখতে পারে। কিন্তু সে যদি একা থাকত সে ভালো-মন্দ দিক শিখতে পারত না। বিভিন্ন অপরাধে জড়িয়ে পড়ত। তাই একটি এতিম শিশুকে পালন করলে আপনার ক্ষতি না উপকারি বেশি হবে। আল্লাহ আপনাকে ভালো রাখব।
আমি কুকুর বা বিড়াল পালনের বিপক্ষে কথা বলছি না। আমি বলতে চাচ্ছি, আপনার সামর্থ্য
থাকলে একটি এতিম শিশুর দায়িত্ব নেন তারপর কুকুর বা বিড়াল পালেন। একটি কুকুর বা বিড়াল থেকে একটি মানুষের দায়িত্ব নিলে কম খরচ হয় মিলিয়ে নিবেন।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..