1. banglamailnews72@gmail.com : banglamailnews : Zakir Khan
মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ০৩:৫০ পূর্বাহ্ন

দীর্ঘ ন’বছর পর দ্বিতীয় কাব্যগ্রন্থ “এ কেমন প্রেমের আগুন” ### মো. আরিফুল হাসান

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২১ জানুয়ারী, ২০২১
  • ২৩৯ বার
প্রথম বইটি প্রকাশের পর আমি পাগল হয়ে গিয়েছিলাম। পাগল মানে বদ্ধ উন্মাদ। একেবারে রাস্তায় থাকাথাকির মতো ব্যাপার! কবিতার অভিশাপ লেগেছিলো। সে অভিশাপ আজও পিছু ছাড়েনি। এ কেমন প্রেমের আগুন?
কাব্যগ্রন্থটির মুদ্রিত মূল্য ৳ ১৫০/- টাকা। ২৫% ছাড়ে ১১৩/- টাকায় বইটি পেতে পারেন অনুপ্রাণন এর অনলাইন বুক স্টোর থেকে। অনলাইন স্টোরে বইটি অর্ডার করার লিংক-
এ কেমন প্রেমের আগুন ২৫% ছাড় মূল্যে পেতে পারেন অনুপ্রাণনের বই প্রদর্শনী ও বিক্রয় কেন্দ্রে থেকে।
ঠিকানা- ৬৩-৬৪ কনকর্ড এম্পোরিয়াম কমপ্লেক্স, কাঁটাবন, ঢাকা।
সরাসরি ফোনে অথবা অনুপ্রাণন প্রকাশনের ফেসবুক পেইজের মেসেজ বক্সের মাধ্যমে যোগাযোগ করে সেখানে ঠিকানা ও টেলিফোন নম্বর দিয়ে এবং বিকাশে মূল্য পরিশোধ করেও আপনি ২৫% ছাড় মূল্যে “এ কেমন প্রেমের আগুন” সংগ্রহ করতে পারেন।
অনুপ্রাণন প্রকাশনের ফেসবুক পেইজের লিংক-
https://www.facebook.com/AnupranonProkashon/
অনুপ্রাণন প্রকাশনের সাথে যোগাযোগ করার ফোন নম্বর- ০১৭৬৬৬৮৪৪৩৬ এবং ১৯১৯৫২০৪৭৩।
অনুপ্রাণন প্রকাশনের ব্যক্তিগত বিকাশ একাউন্ট নম্বর- ০১৬১৯৮০৯২৩৫ এবং ০১৭১১৫৯২৮৯১।
কৃতজ্ঞতা পোস্ট
প্রায় নয় বছর পর আমার দ্বিতীয় কাব্যগ্রন্থ বেরুলো অনুপ্রাণনের প্রেরণায়। প্রথম বইটি বের হওয়ার পরে জেদ চেপেছিলো, নিজের পয়সায় আর না। সেই জেদে জল মেশালো অনুপ্রাণন। এই করোনার সংকটময় সময়ে সম্পূর্ণ অখ্যাত এক অপূর্ণ লেখকের বই করা সত্যিই এক বড় ধরনের চ্যালেঞ্জ। সে চ্যালেঞ্জ গ্রহণ করার মতো স্পর্ধা দেখিয়েছে প্রকাশনা সংস্থাটি। প্রকাশক আবু এম ইউসুফ নন্দিতজন তেমনই এক মহৎ সাহিত্যসেবক। যিনি সম্পাদনা করেন ত্রৈমাসিক সাহিত্যের কাগজ অনুপ্রাণন। কাগজটির কবি ও কবিতা সংখ্যায় আমার একটি কবিতা ছাপা হয়েছিলো। করোনাক্রান্ত বাংলাদেশ যখন লকডাউনে স্তব্ধ, সে দুঃসহ সময়ে ডাকযোগে পত্রিকাটির মুদ্রিত কপি পেয়েছি প্রান্তের অন্তে থেকেও। আমি সবিশেষ কৃতজ্ঞতা জানাচ্ছি অনুপ্রাণন প্রকাশন, প্রকাশক আবু এম ইউসুফ, সমন্বয়ক তুহিন ভুঁইয়া ও প্রচ্ছদকার তৌহিন হাসান হৃদয়জনদেরকে।
আজ বইটি হাতে পেলাম। সুন্দরবন কুরিয়ার থেকে নিয়ে কুমিল্লা শহরে প্রাণের সাড়া যুগিয়েছে কবি সৈয়দ আহমাদ তারেক। সুজনসহযোগ সঙ্গ দিয়েছেন কবি এ কিউ আশিক। অসুস্থ শরীর নিয়ে পরিবার পরিজনের প্রয়োজন ফেলে রেখে নিঃস্বার্থভাবে আমার মাথার উপর ছাতা হয়েছিলেন কবি. প্রাবন্ধিক রতন ভৌমিক প্রণয়; যুগিয়েছেন শীতকালীন আগুন ও পথচলার গতি। কবি মো. শাহজাহান ভাইয়ের উদার অংশযোগ আমাকে বরাবরই ঋণী করে রাখে।
কুমিল্লার মানুষ আমাকে ভালোবাসে, —এই আমার প্রাপ্তি। ইচ্ছে করে বুকে তুলে নিয়েছেন প্রেমের আগুন আর আমাকে যুগিয়েছেন দাহজীবনের জ্বালানি। আমি মন থেকে সবার প্রতি কৃতজ্ঞ।
May be a cartoon of text that says "এ কেমন প্রেমের আগুন মো. আরিফুল হাসান E"

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..