#বিশ্বাসঘাতক_কে_বা_______কারা__________??? = আসাদুল্লাহ হাদি মোঃ মহসিন

সর্বশেষ সারাদেশ

 

#বিশ্বাসঘাতক_কে_বা_______কারা__________???

আসাদুল্লাহ হাদি মোঃ মহসিন

সাদ্দাম হোসেনকে ফাঁসি দেওয়ার পর যখন তাঁর মরদেহ বাহিরে রাখা হলো,তখন একদল মানুষ সেখানে এসে এই মানুষটার মৃত দেহের উপরে থুথু ছিটিয়েছিল,যারা প্রত্যেকেই ইরাকের নাগরিক; পক্ষান্তরে তার নিরাপত্তায় নিয়োজিত সেই ১২জন আমেরিকান সেনা সদস্যের প্রত্যেকেই কেঁদেছিল।

ইন্দিরা গান্ধীর পরিণতি হয়েছিল আরও করুণ!শত্রুর গুলিতে না,তার মৃত্যু হয়েছিল নিজেরই দেহরক্ষীর গুলিতে।

বঙ্গবন্ধু’র পিতা শেখ লুৎফর রহমানের দেহ নামাতে যে লোকটি কবরে নেমেছিল,বঙ্গবন্ধুর মাতার মৃত্যুতে যে লোকটি মাটিতে শুয়ে কান্নায় গড়াগড়ি করেছিল,শেখ কামালের বিয়ের উকিল বাপ যে মানুষটি ছিল,১৯৭৫ সালের ১৪ই আগস্ট দুপুরে যে লোকটি বাসা থেকে তরকারী রান্না করে নিয়ে গিয়ে বঙ্গবন্ধুকে খাইয়েছিল তার পরের দিন ১৫ই আগষ্ট বঙ্গবন্ধুকে স্ব-পরিবারে সেই লোকই খুন করেছিল যার নাম খন্দকার মোশতাক।

তেমনি ভাবে রক্ষা পাননি #প্রেসিডেন্ট_জেনারেল_গাদ্দাফিও,আপনজন বন্ধুমহল এমনি নিজ দেশের সাধারণ মানুষের হাতে নির্মম ভাবে নিহত হন তিঁনি!যার খেসারত আজও বয়ে বেড়াচ্ছে লিবিয়া বাসী॥

ইতিহাসের পৃষ্ঠায় পৃষ্ঠায়,এক একটা সাম্রাজ্যের পতন হয়েছে তাদের সব চাইতে কাছের মানুষদের হাত ধরে।সৌদি আরবের বাদশা ফয়সাল যখন তার ভাই-পোকে আলিঙ্গন করার উদ্দেশ্যে দু-হাত বাড়িয়ে দিলেন,প্রতি উত্তরে হঠাৎ পকেট থেকে পিস্তল বের করে পরপর তিনটা গুলি করে বসলেন!

গোয়েন্দারা আসামী সনাক্ত করার জন্য অনেক গুলো পদ্ধতি অবলম্বন করে থাকে,তার একটি হল প্রত্যেককেই সন্দেহের দৃষ্টিতে দেখা!সব চাইতে বেশি সন্দেহ তাকে করা যাকে মনে হবে সব চাইতে কম সন্দেহজনক!!

ইতিহাস আমাদের বার বার শিখিয়ে গেছে,মানুষের জীবনের সব চাইতে বড় যে শত্রু তাকে কখনোই চেনা যায় না,সে থাকে সব থেকে কাছের বন্ধুর মত করে।যাকে আপন শত্রু কল্পনাও করা সম্ভব নয়?

#আপনার_ব্যক্তিগত_জীবনেও_তাই_শুধু_একটু_চোঁখে_কান_খোলা রাখুন,

আপনি সব চাইতে বেশি প্রতারিত হবেন আপনার কাছের মানুষদের কাছ থেকে।আপনাকে সব চাইতে বেশি কষ্ট দেয়া মানুষের তালিকা করলে সেখানে শত্রু না,আপন মানুষদের নাম দেখতে পাবেন।শত্রু কখনো বিশ্বাস-ঘাতক হয় না,বিশ্বাসঘাতকতা করে কেবল আপন মানুষরাই।

#বিঃদ্রঃ_ভাল থাকুন,ভাল লাগলে শেয়ার এবং আপনার মূল্যবান মতামত লিখুন।আপনাদের কল্যান ও শান্তিময় জীবন কামনা করছি॥

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *