এই বলি সেলেবরা এই ছবিগুলিতে ফ্রি-তে অভিনয় করে দেন

বিনোদন সর্বশেষ

 

অনলাইন ডেস্ক ॥ বলিউডের তাবড় তাবড় সেলেবদের পে-চেক দেখেই মাথা ঘুরে যায় আমাদের। কিন্তু এটাও ভেবে দেখা দরকার, কখনও সুসম্পর্কের জেরে আবার কখনও বাজেট কম অথচ ছবির দুর্দান্ত প্লটের কারণে ফ্রি-তেও অভিনয় করে দেন তারকারা। জেনে নেওয়া যাক এমনই কিছু ছবির নাম, যেগুলিতে ক্যামিও করতে বা প্রধান ভূমিকায় অভিনয় করতে একটা টাকাও নেননি বলি সেলেবরা।

ক্যাটরিনা কাইফ- ‘অগ্নিপথ’-এর একটা আইটেম নম্বর। এক্কেবারে ভাইরাল সেই আইটেম নম্বর। কিন্তু সেই ‘চিকনি চামেলি’ গানটিতে নাচের জন্য যে এক পয়সাও দিতে পারবেন না, সে কথা আগেভাগেই ক্যাটরিনাকে বলে রেখেছিলেন কর্ণ জোহর। আর ক্যাটরিনাও প্রিয় পরিচালকের কথা ফেলতে না পেরে সোজা চলে এসেছিলেন ওই আইটেম নম্বরটি করতে।

রানি মুখোপাধ্যায়- তিনি কর্ণ জোহরের সুইটহার্ট। তাই তাঁর আর্জি ফেরাবেন, এমনটা আবার হয় নাকি? ‘কভি খুশি কভি গম’ ছবিটিতে ক্যামিও করতে এক পয়সাও নেননি রানি মুখোপাধ্যায়।

অমিতাভ বচ্চন- তিনি বলিউডের শাহেনশা। একটা সিনের জন্যই যে তিনি কতটা মূল্যবান তা বোধ হয় আর বলার অপেক্ষা রাখে না। কিন্তু এহেন বিগ বি-ই নিজের মেক আপ ম্যানের তিনটে (‘গঙ্গা’, ‘গঙ্গোত্রী’ এবং ‘গঙ্গা দেবী’) ভোজপুরি ছবি এক্কেবারে বিনা পারিশ্রমিকে করেছিলেন। তবে শুধু ভোজপুরি নয়। সঞ্জয় লীলা ভন্সালী পরিচালিত ব্ল্যাক ছবিটির জন্য এক টাকাও দাবি করেননি অমিতাভ বচ্চন।

শাহরুখ খান- তিনি বলিউডের বেতাজ বাদশা। এক একটা ছবিতে তাঁর পারিশ্রমিকের পরিমাণ শুনলেই মাথা ঘুরে যায়। সেই শাহরুখই ‘ভূতনাথ রিটার্নস’-এর জন্য কোনও পারিশ্রমিক নেননি। ‘ভূতনাথ’ অর্থাৎ প্রথম পার্টে তাঁর বড় রোল ছিল। আর তার জন্য টাকাও নিয়েছিলেন। কিন্তু ‘ভূতনাথ রিটার্নস’-এর জন্য এক পয়সাও নেননি শাহরুখ খান।

সোনাক্ষী সিংহ- অক্ষয় কুমারের কথা এক্কেবারে ফেলতে পারেন না সোনাক্ষী সিংহ। তা-ই ‘বস’ ছবিটিতে একটি গানের সিনে দেখা গিয়েছিল সোনাক্ষীকে। আর সেই গানের দৃশ্যটি পুরোপুরি ফ্রি-তেই করে দিয়েছিলেন সোনাক্ষী।

কারিনা কাপূর- শাহরুখ খানের জন্য যা খুশি করে ফেলতে পারেন কারিনা কাপূর। আর তা-ই শাহরুখের কথা মতো‘বিল্লু’ ছবিটির ‘মরজানি’ গানটির জন্য কোনও পারিশ্রমিকই নেননি কারিনা।

প্রিয়াঙ্কা চোপড়া- এস আর কে প্রযোজক। ছবির নাম ‘বিল্লু’। আর দু’টো আইটেম নম্বরের জন্য শাহরুখের পছন্দের মানুষ কারিনা আর প্রিয়ঙ্কা। ঠিক করিনার মতোই প্রিয়ঙ্কাওআইটেম নম্বরের জন্য কোনও পারিশ্রমিক নেননি।

দীপিকা পাড়ুকোন- শাহরুখের বিপরীতেই ডেবিউ হয়েছিল দীপিকা পাড়ুকোনের। আর দীপিকা নিজেই এক বার সংবাদমাধ্যমের কাছে বলেছিলেন যে, তিনি ‘ওম শান্তি ওম’ ছবিটির জন্য কোনও পারিশ্রমিক দাবি করেননি। কারণ, সে সময়ে তাঁর মনে হয়েছিল, টাকার থেকেও অনেক দামি একজন সুপারস্টারের সঙ্গে ডেবিউ ছবি।

ফারহান আখতার- ‘ভাগ মিলখা ভাগ’ ছবির জন্য কঠিন কসরত করেছিলেন ফারহান আখতার। বহু ঘাম ঝরিয়ে মিলখা সিংহের চরিত্র ফুটিয়ে তুলেছিলেন ফারহান।আর এই ছবিটি সাইন করতে মাত্র ১১ টাকা টোকেন মানি হিসেবে নিয়েছিলেন পরদার মিলখা অর্থাৎ ফারহান।

সূত্র : আনন্দবাজার পত্রিকা

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *